মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:২০ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শীতলক্ষ্যা থেকে ২২ ঘণ্টা পর ২ স্কুলছাত্রীর লাশ উদ্ধার

শীতলক্ষ্যা থেকে ২২ ঘণ্টা পর ২ স্কুলছাত্রীর লাশ উদ্ধার

স্বদেশ ডেস্ক:

নরসিংদীর শিবপুরে শীতলক্ষ্যায় গোসলে নেমে নিখোঁজ হওয়ার ২২ ঘণ্টা পর দুই ছাত্রীর লাশ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

শুক্রবার (৫ মে) সকাল ১১টার দিকে শীতলক্ষ্যা নদীর দুই তীর এলাকা থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন শিবপুর উপজেলার দুলালপুর ইউনিয়নের লাখপুর গ্রামের ইকবাল হোসেনের মেয়ে নবম শ্রেণির ছাত্রী ইমা আক্তার (১৫) ও পলাশ উপজেলার চরপলাশ এলাকার আব্দুর রহিমের মেয়ে ৬ষ্ঠ শ্রেণির ছাত্রী ইয়াসমিন আক্তার (১৫)। ইমা আক্তার পলাশ কোঅপারেটিভ স্কুলের ছাত্রী। আর ইয়াসমিন পলাশ বাংগালপাড়া স্কুলের ছাত্রী। এর আগে গতকাল বৃহস্পতিবার দুপুর ১টার দিকে শিবপুরের লাখপুরে শীতলক্ষা নদীতে গোসল করতে নামে সম্পর্কে আত্মীয় এই তিন স্কুলছাত্রী।

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি) ফিরোজ তালুকদার ও পলাশ ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার সাদেকুল বারী লাশ উদ্ধারের তথ্য নিশ্চিত করেছেন।

অফিসার সাদেকুল বারী জানান, বৃহস্পতিবার দুপুর ১টার দিকে লাখপুরে শীতলক্ষ্যা নদীতে গোসল করতে নামে তিন স্কুলছাত্রী ইমা, ইয়াসমিন ও সাদিয়া। এ সময় সাদিয়া তীরে উঠে আসতে পারলেও বাকি দু‘জন নদীর স্রোতে পানিতে তলিয়ে গিয়ে নিখোঁজ হয়। তারা কেউ সাঁতার জানতো না। সাদিয়া বাড়িতে গিয়ে ঘটনা জানালে বাড়ির লোকজন ঘটনাস্থলে গিয়ে তাদের উদ্ধারে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে বৃহস্পতিবার বেলা আড়াইটার দিকে তাদের উদ্ধারে যায় পলাশ উপজেলার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা। এ সময় তাদের উদ্ধার করা সম্ভব হয়নি। পরে টঙ্গি থেকে ডুবুরি দল ঘটনাস্থলে যাওয়ার পর সন্ধ্যা সাড়ে ৬টা থেকে আবারো উদ্ধার কাজ শুরু করেন তারা। প্রথম দিন সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত চলা অভিযানে তাদের খোঁজ করতে পারেনি ফায়ার সার্ভিস ও ডুবুরি দল। দ্বিতীয় দিন শুক্রবার সকাল ৭টায় আবারো উদ্ধার অভিযান শুরু করা হলে সকাল সাড়ে ১০টায় ইয়াসমিন ও বেলা ১১টায় ইমার লাশ উদ্ধার করা হয়। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে লাশ দুটি বিনা ময়নাতদন্তে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানান শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি) ফিরোজ তালুকদার। ইমা আক্তার তার বাবার সাথে পাশের পলাশ উপজেলার চর পলাশ গ্রামে বসবাস করে আসছে। তার জন্মস্থান শিবপুর উপজেলার দুলালপুর ইউনিয়নের লাখপুর গ্রামে। ঘটনার দিন বান্ধবী ইয়াসমিনকে নিয়ে ইমা আক্তার তার বাবার বাড়ি লাখপুর গ্রামে একটি অনুষ্ঠানে বেড়াতে যায়। এরই ফাঁকে চাচাত বোন সাদিয়াকে নিয়ে তিন বান্ধবী বাড়ির পশ্চিম পাশে নদীতে গোসল করতে গিয়ে এ দুর্ঘটনাটি ঘটে। শুক্রবার বাদ জুমা চর পলাশ মসজিদ মাঠে ইয়াসমিনের জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়। ইমা আক্তারের প্রথম জানাজা শিবপুর উপজেলার দুলালপুর ইউনিয়নের লাখপুর গ্রামের বাড়িতে অনুষ্ঠিত হয়। বাদ আসর পলাশ উপজেলার চর পলাশ জামে মসজিদ মাঠে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877